Looking For Anything Specific?


 

ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার হিসেবে কেমন হবে?

 ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার হিসেবে কেমন হবে এই কথার উত্তরে আমি আপনাকে একটি কথাই বলতে চাই সেটি হচ্ছে আপনার যদি এই সেক্টরে আগ্রহ থাকে এবং এই সেক্টরে যে কাজগুলি রয়েছে এগুলি করতে ভালো লাগে বা ভাল লাগবে বলে মনে হয় তাহলে আপনি এই সেক্টরে আপনার ক্যারিয়ার শুরু করতে পারেন​।

এখন এর ব্যাখ্যা দিলে অনেক লম্বা কিছু বলে দেয়া যায় কিন্তু আমি এখানে এতকিছু বলে বোঝানোর প্রয়োজন মনে করতেছি না। কেননা আমরা সকলেই জানি যে বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা এবং এর মার্কেট রেপুটেশন খুবই ভালো আর ভবিষ্যতেও এটি আরো বেশি ভালো হবে তাই নিশ্চিত কেননা দিনদিন সবকিছু ডিজিটালাইজড হয়ে যাচ্ছে এবং সবকিছু ইন্টারনেট-ভিত্তিক হয়ে যাচ্ছে তাই এই সেক্টরে মার্কেটিং করানো প্রত্যেকটা কোম্পানির জন্য বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে আর সামনেও থাকবে তাই আপনি যদি একজন দক্ষ ডিজিটাল মার্কেটার হতে পারেন তাহলে আপনার ভবিষ্যৎ ক্যারিয়ার খুবই উজ্জ্বল বলে আমি মনে করি​।

ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার এবং এর ভবিষ্যৎ:

আজকের আর্টিকেলটিতে আমি খুবই সংক্ষিপ্ত পরিসরে এ বিষয় নিয়ে আলোচনা করব​। আসলে আপনি যখন ডিজিটাল মার্কেটিং নিয়ে একটু ঘাটাঘাটি করবেন অনলাইনে​। তখন মূলত আপনার নজরে অনেক কিছুই আসবে সে যাই হোক আমি যেহেতু মোটামুটি একটা দীর্ঘ সময় যাবত অনলাইনে ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করছি তাই আমি আপনাকে এই ব্যাপারে খুব সুন্দর একটা ধারণা দিতে পারবো আশা করতেছি তাই আমার অনুরোধ হলো সম্পুর্ন পোস্টটিকে সুন্দরভাবে একদম শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন এবং এখানে যেভাবে বলা হয়েছে ঠিক সেইভাবে এটি আপনার লাইফে এপ্লাই করতে থাকুন

ক্যারিয়ার



আমরা একটা বিষয় খুব ভালোভাবেই জানি যে বর্তমান সময়টা হল প্রযুক্তিনির্ভর একটা  সময় এই সময় আপনি খুব বড় বা ভালো ধরনের যেকোনো কিছুই করে থাকেন না কেন আপনাকে অবশ্যই প্রযুক্তির সাহায্য কোনো-না-কোনোভাবে নিতেই হবে এটিকে আপনি কোনোভাবেই অ্যাভয়েড করতে পারবেন না

এ থেকে খুব সহজেই বলা যাচ্ছে যে, বর্তমানের যে মার্কেটিং সেক্টরটি রয়েছে তা সম্পূর্ণ এই ডিজিটাল প্ল্যাটফর্ম ভিত্তিক হয়ে পড়েছে তাই আপনি যদি এই ডিজিটাল প্ল্যাটফর্ম গুলি ইউজ করে মার্কেটিংয়ের বিশেষ কিছু কলাকৌশল নিজে আয়ত্ত করতে পারেন এবং সেই দক্ষতা গুলোকে প্রাকটিক্যাল লাইফ-এ এপ্লাই করতে পারেন তাহলে এর থেকে খুব ভালো কিছু একটা করার সম্ভাবনা রয়েছে

বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা অত্যন্ত জনপ্রিয় আর এই বিষয়টিকে মাথায় রেখেই আপনি এই সেক্টরে আপনার ক্যারিয়ারের জার্নিটা নতুন করে শুরু করতে পারেন আশা করছি আপনি আপনার লাইফে অনেক দূর এগিয়ে যাবেন আজকের এই পুরো বিষয়টিকে এক্সপ্লাইন করার জন্যই মূলত আমি আছি আপনার সাথে

আমি মোঃ রাশেদ মিয়া (অনলাইনে মূলত মার্কেটার রাশেদ নামে পরিচিত) আজকে আমি আপনাকে ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার নিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেবো যেগুলো অ্যাপ্লাই করে আপনি খুব সহজেই আপনার ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ারে সফল হতে পারবেন তো চলুন শুরু করা যাক

Post a Comment

0 Comments